অল্প পুঁজিতে মাসে আয় হাজার হাজার টাকা, বেকারদের জন্য দারুণ ব্যবসার আইডিয়া -Business Idea

চাকরির আশায় ঘরে বসে রয়েছেন অথচ চাকরি হচ্ছে না, তাই ব্যবসা করার কথা ভাবছেন? ভবিষ্যতের চিন্তায় মাথা খারাপ হয়ে যাচ্ছে? টাকা পয়সা নেই অথচ ব্যবসা করার ক্ষেত্রে প্রচুর মূলধনের প্রয়োজন। এই সকল চিন্তার সঠিক সমাধান রয়েছে। আপনার জন্য অল্প পরিমাণ অর্থ বিনিয়োগে দ্রুত প্রচুর অর্থ উপার্জনের দুর্দান্ত সুযোগ রয়েছে। ইতিমধ্যে রাজ্যের বহু বেকার যুবক-যুবতী এই ব্যবসাটির মাধ্যমে প্রচুর টাকার মালিক হয়েছে। আপনি ব্যবসাটি ঘরে বসেই অনায়াসে করতে পারবেন। Business Idea with Small Investment

Business idea
অল্প বিনিয়োগে ব্যবসা:

ব্যবসাটি করতে আপনার খুব বেশি মূলধনের প্রয়োজন নেই। অল্প কিছু বিনিয়োগ করলেই কিছুদিনের মধ্যেই তার সুফল পাওয়া যায়। বর্তমানে গ্রাম থেকে মানুষ শহরের দিকে গিয়ে বসতি স্থাপন করছে। এর ফলে শহরে খাবার থেকে শুরু করে নিত্য প্রয়োজনীয় জিনিস শাক সবজির চাহিদা বাড়ছে। এই ব্যবসার মাধ্যমে আপনি অল্প বিনিয়োগ করে প্রচুর লাভবান হতে পারবেন। আজকে আপনাদের জন্য ব্যবসার যে নতুন আইডিয়া নিয়ে এসেছি সেটি হল কিচেন গার্ডেন। ‌ আপনার বাড়িতে যদি কিছু জায়গা থাকে সেখানে অথবা আপনার ঘরের ছাদে কিচেন গার্ডেন তৈরি করে আর্থিকভাবে স্বাবলম্বী হতে পারেন।

কিচেন গার্ডেন:

কিচেন গার্ডেন প্রতিষ্ঠা করার জন্য বড় জায়গার প্রয়োজন নেই। ‌ আপনার বাড়িতে অল্পবিস্তর জায়গা পড়ে থাকলে সেটিকে আপনি কিচেন গার্ডেন হিসেবে ব্যবহার করতে পারেন। এছাড়াও আপনার বাড়িতে যদি জায়গা না থাকে তাহলে ঘর ছাদেও কিচেন গার্ডেন তৈরি করতে পারবেন। কিচেন গার্ডেন প্রয়োজনীয় শাকসবজি যেমন- সবুজ মরিচ, বেগুন, বাঁধাকপি, কুমড়া, পেঁপে, মুলো, লাউ এবং টমেটোর ইত্যাদি চাষ করে আপনার প্রয়োজনীয় চাহিদা মেটাতে পারেন এবং এর পাশাপাশি বাজারে রপ্তানি করেও কিছু অর্থ উপার্জন করে নিতে পারবেন।‌ বাড়ির মহিলারাও ঘরে বসে কিচেন গার্ডেন কাজ করে লাভবান হতে পারেন। এতে আপনার খুব বেশি বিনিয়োগের প্রয়োজন নেই। ‌ শাক সবজির বীজ এবং রাসায়নিক সার কিনতে যতটা অর্থের প্রয়োজন সেই পরিমাণে অর্থ থাকলেই হবে।

এছাড়াও অন্যান্য ব্যাবসা:

১. শুকনো ফুলের ব্যবসা

শুকনো ফুলের ব্যবসা বর্তমানে বেশ জনপ্রিয় বিয়ে, অন্নপ্রাশন, জন্মদিন সহ বিভিন্ন অনুষ্ঠানে সাজসজ্জা, কারুশিল্প, উপহার, অ্যারোমাথেরাপি এবং আরও অনেক প্রয়োজনে শুকনো ফুলের ব্যবহার করা হয়। এই শুকনো ফুলের ব্যবসা করে আপনি স্বাবলম্বী হতে পারেন। শুকনো ফুল ছাড়াও রজনীগন্ধা, গাধা, গোলাপ ইত্যাদি ফুল আপনার বাগানে চাষ করেও আর্থিকভাবে লাভবান হতে পারবেন।

আপনার ফুল আপনি অনলাইন অফলাইন এবং সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্ম গুলিতে বিক্রি করতে পারবেন। এছাড়াও কারুশিল্পের দোকান, উপহারের দোকান ফুল গুলোর চাহিদা সব সময় থাকে।

২. ঔষধি গাছের চাষ

বর্তমানে আয়ুর্বেদ চিকিৎসা বেশ জনপ্রিয় লাভ করেছে। তাই আপনার বাগানে আপনি যদি অল্প টাকার বিনিময়ে বীজ এবং সার প্রয়োগ করে বিভিন্ন ঔষধি গাছ যেমন- অ্যালোভেরা, পুদিনা, তুলসী, হলুদ, আদা ইত্যাদি চাষ করতে পারেন। তাহলে বেশ লাভবান হতে পারবেন। ঔষধি ভেষজ গাছগুলো আপনি অনলাইন অফলাইন মাধ্যমে বিক্রি করতে পারেন। এছাড়াও বিভিন্ন ভেষজ কোম্পানি, ফার্মাসিউটিক্যালস, আয়ুর্বেদিক ক্লিনিক ইত্যাদিতে ভেষজ উদ্ভিদের সব সময় চাহিদা রয়েছে।

পরিশেষে বলা যায় আপনার হাতে অল্প কিছু অর্থ থাকলেই তার সাহায্যে কিছু বীজ এবং ছাড় কিনে বাড়িতে অথবা ছাদে অল্পস্তরে কিচেন গার্ডেন তৈরি করতে পারেন। পরবর্তীকালে আপনার আয় যখন বৃদ্ধি পাবে তখন কিচেন গার্ডেন অন্যত্র বৃহৎ পরিসরে শুরু করতে পারেন।

 

WhatsApp Channel Join Now
Telegram Channel Join Now
WhatsApp Group Join Now
Telegram Group Join Now