Govtjob360

Search
Close this search box.

পশ্চিমবঙ্গে ICICI ব্যাঙ্কে প্রচুর স্টাফ নিয়োগের বিজ্ঞপ্তি বিস্তারিত জানতে পড়ুন -Bank Reqruitment

 পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য ফের নয়া সুসংবাদ। পশ্চিমবঙ্গ সহ আরও কয়েক রাজ্যে   ICICI Bank-এ বেশ কিছু পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সংশ্লিষ্ট ব্যাঙ্কে কর্মী নিয়োগকারী HR । জানানো হয়েছে একাধিক শূন্যপদ রয়েছে এবং গোটা পশ্চিমবঙ্গের যে কোনো জেলা থেকে চাকরি প্রার্থীরা এই পদ গুলিতে আবেদন করতে পারবে। আরও জানানো হয়েছে, ছেলে কিংবা মেয়ে উভয় এই পদে আবেদন করতে পারবে। আপনি যদি চাকরি প্রার্থী হয়ে থাকেন এবং Bank এ চাকরি করা আপনার সপ্ন হয়ে থাকে তাহলে আপনার জন্য এই বিরাট সুযোগটি। নিচে সবিস্তারে আলোচনা করা হল। ICICI Bank Recruitment ।

বয়সসীমা : যারা ICICI Bank-এ সংশ্লিষ্ট পদে আবেদন করতে ইচ্ছুক তাদের বয়স নূন্যতম হতে হবে 18 বছর এবং সর্বোচ্চ বয়স হতে হবে 30 বছরের মধ্যে। 

কাজের ভূমিকা ও দায়িত্ব:- (ব্যাক অফিসের দায়িত্ব, শাখার কাজের প্রতিক্রিয়া, কোর ব্যাংকিং সেগমেন্ট)

শিক্ষাগত যোগ্যতা : যারা ICICI Bank -এ ডাটা এন্ট্রির পদে আবেদন করতে ইচ্ছুক তাদের শিক্ষাগত যোগ্যতা হতে কমপক্ষে উচ্চ মাধ্যমিক পাশ এবং গ্রেজুয়েট পাশ করতে হবে। এছাড়াও যদি প্রার্থী পোস্ট গ্রেজুয়েট পাশ করে তাহলেও আবেদন করতে পারবে। 

কীভাবে আবেদন করবেন? 

আগ্রহী ও যোগ্য প্রার্থীরা কয়েকটি মাধ্যমে আবেদন করতে পারবে। প্রথমে প্রাথীকে একটি সুন্দর বায়োডাটা প্রস্তুত করতে হবে এবং সেই বায়োডাটা নিচে দেওয়া HR এর Email / WhatsApp এ পাঠাতে পারবেন। এছাড়াও সরাসরি ফোন কল করে আরও বিস্তারিত জেনে নিতে পারবেন। 

নিয়োগ প্রক্রিয়া : প্রার্থীদের নিয়োগ করা হবে সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে। কোনো লিখিত পরীক্ষা নেওয়া হবে না এমনটায় জানানো হয়েছে। আরও জানানো হয়েছে, ইন্টারভিউ নিচে উল্লেখিত ডকুমেন্টস নিয়ে উপস্থিত হতে হবে। 

ইন্টারভিউ-র দিন কী কী প্রয়োজনীয় :

1. বায়োডাটা (Biodata)

2. পাসপোর্ট সাইজের ছবি 

3. আপনারা সমস্ত প্রয়োজনীয় নথিপত্র ( এডমিট বা মার্কশিট)

4. প্রমাণ পত্র ( আধার বা ভোটার কার্ড)

সুবিধা:-

1. সেল ফোনের প্রতিদান

2. স্বাস্থ্য বীমা

3. জীবনবীমা

4. তহবিল

5.সময়সূচী:-

6. দিনের শিফট

7. সম্পূরক বেতন:

8. কাজের নিপুনতার পুরস্কার

9. বার্ষিক বোনাস

10. COVID-19 বিবেচনা:

11. মাস্ক ও স্যানিটাইজার।

2. ইন্টারভিউ-র দিন ড্রেস কোড হবে ভারতীয় ফর্মাল পোশাক ( জিন্স পড়ে ভিতরে ঢুকতে দেওয়া হবে না) 

এছাড়াও যারা চাকরি প্রার্থী তারা National Career Service পোর্টালে গিয়ে নিজের নাম নথিভুক্ত করে রাখতে পারেন। নাম নথিভুক্ত করে রাখলে ভবিষ্যতে আপনার যোগ্যতা অনুযায়ী চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ছাড়লে আপনার সঙ্গে যোগাযোগ করতে পারে। 

NCS পোর্টালে নাম নথিভুক্ত করতে কী করবেন? 

1.প্রথমে National Career Service এর অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে রেজিষ্ট্রেশন করতে হবে যদি আগে থেকে রেজিষ্ট্রেশন করা থাকে তাহলে সরাসরি লগইন করতে হবে। 

2. রেজিস্ট্রেশন করতে আপনার বৈধ আইডি প্রুফ লাগবে। 

3. তারপর Job Seeker অপশন ক্লিক করে নিচে দেওয়া পুরো ফর্মটি পূরণ করতে হবে। ফর্মে নিজের সমস্ত ডিটেইলস দিতে হবে। 

4. সবশেষে সাবমিট করলে আপনাকে একটি User Id ও পাসওয়ার্ড যা ফর্ম পূরণে দিবেন সেটি দিয়ে লগইন করতে হবে। 

5. এরপর আপনি নিজের পছন্দ মতো চাকরির খবর দেখে Apply অপশনে ক্লিক করে আবেদন করতে পারবেন। 

Official Notice+ Website : Click Here

পশ্চিমবঙ্গের বেকার যুবক যুবতীদের জন্য ফের অসাধারণ সুখবর। রাজ্যের Bandhan Bank এ সরাসরি প্রচুর কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সংশ্লিষ্ট ব্যাঙ্ক। Bandhan Bank কর্তৃক কোনো অফিসিয়াল নোটিশ ছাড়াই অনলাইনের মাধ্যমে আবেদন গ্রহন শুরু হয়েছে। অনলাইন বা অফলাইন উভয় মাধ্যমে আবেদন করতে পারবে এবং শূন্যপদ অনুযায়ী নিজের নিকটবর্তী Bandhan Bank অফিসে কিংবা পার্শ্ববর্তী জেলার অফিসে কিংবা বাড়ি থেকে 20 কিমির মধ্যে এই চাকরির কর্মস্থল চিন্তিত করা হয় যাতে করে যাতায়াতের সুবিধা হয়। মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও উচ্চ যোগ্যতা যে কোনো থাকলে যোগ্যতা অনুযায়ী বিভিন্ন পদে নিয়োগ করা হবে। যে সমস্ত প্রার্থীরা আবেদন করতে ইচ্ছুক তারা শেষ অবধি পড়বেন।

Bandhan Bank এ যে যে পদে নিয়োগ করা হয় : 
১/- কৃষি ব্যবসা
২/-বিশ্লেষণ/BIU/কর্পোরেট কৌশল
৩/-নিরীক্ষা
৪/-ব্যাংকিং অপারেশন এবং গ্রাহক সেবা
৫/-শাখা ব্যাংকিং
৬/- সম্মতি
৭/- কর্পোরেট বেতন
৮/-কর্পোরেট সেবা
৯/-ডিজিটাল ব্যাংকিং
১০/-অর্থ ও হিসাব
১১/-হাউজিং ফাইন্যান্স
১২/- মানব সম্পদ
১৩/-আইটি
১৪/-আইনি/ভিজিল্যান্স
১৫/- মার্কেটিং
১৬/-মাইক্রো ব্যাংকিং
১৭/- অন্যান্য
১৮/- খুচরা সম্পদ
১৯/- ঝুঁকি
২০/- এসএমই এবং এমএসএমই ব্যাঙ্কিং
২১/-ট্রেড ফাইন্যান্স
২২/- কোষাগার
২৩/-পাইকারী ব্যাংকিং

আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা  :Bandhan Bank এ বিভিন্ন শূন্যপদে আবেদন করতে হলে প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা পদ অনুযায়ী ভিন্ন হতে পারে তবে মাধ্যমিক থেকে আরও উচ্চ যোগ্যতা থাকলে, যোগ্যতা অনুযায়ী বিভিন্ন পদে আবেদন করতে পারবে। 

সাধারণত ব্যাঙ্ক কর্তৃক কী কী কাজে নিযুক্ত করা হয়? 
বন্ধন ব্যাঙ্কে দুইধরনের কাজ রয়েছে, অফিসের বাইরে ফিল্ডের কাজ  এবং অফিসের ভিতরে । ফিল্ডে গ্রামে গ্রামে মহিলাদের দল থেকে লোনের টাকা সংগ্রহ করতে হবে এবং অফিসের ভিতরে এ ক্ষেত্রে ব্যাঙ্কে বসে ব্যাঙ্ক সম্বন্ধীয় নানা কাজ করতে হবে ।

 কীভাবে আবেদন করবেন  : 
অনলাইনে আবেদন করতে আপনাকে Bandhan Bank এর অফিসিয়াল ওয়েবসাইট গিয়ে করতে হবে । এছাড়াও আবেদন করার লিঙ্ক নিচে দেওয়া হবে সেখানে ক্লিক করলেই ডাইরেক্ট আবেদন সাইট খুলে যাবে।

  আবেদন করতে গেলে কী কী ডকুমেন্টস প্রয়োজন?

 প্রথমে Bio-data /Resume বানাতে হবে এবং সঙ্গে পাসপোর্ট সাইজের ফটো লাগাতে হবে । Resume এর মধ্যে আপনার সমস্ত ডিটেইলস পূরণ করতে হবে। আপনার নাম ঠিকানা, বয়স, শিক্ষাগত যোগ্যতা, জাতি, অভিজ্ঞতা, কম্পিউটার প্রশিক্ষণ, নিজের বৈধ ইমেইল ও মোবাইল নম্বর উল্লেখ করতে হবে।


যে সমস্ত চাকরি প্রার্থীরা আবেদন করবে তাদের কীভাবে নিয়োগ করা হবে? 

সাধারণত অনলাইন আবেদনের করার কিছুদিনের মধ্যে আপনার সঙ্গে যোগাযোগ করতে পারে তবে যোগাযোগ করার সময় অবশ্যই যাচাই করে দেখবেন অর্থাৎ ব্যাঙ্ক কর্তৃক নিয়োগের জন্য টাকা চাওয়া হয়না এবং বায়োডাটার ভিত্তিতে আপনার উপযুক্ত পদের জন্য ইন্টারভিউ নেওয়া হবে। ইন্টারভিইয়ে পাশ করলে আপনাকে ট্রেনিং দিয়ে ডকুমেন্টস ভেরিফাই করে কাজে নিযুক্ত করবে।

যে সমস্ত চাকরি প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইট ভিসিট করতে চান?  অথবা অনলাইনে আবেদন করতে ইচ্ছুক, তারা নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করে দেখেনিবেন।

Official Website : Click Here

Telegram Channel Link : Click Here

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment